নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আপনাকে স্বাগতম। নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সকল কোর্স সম্পর্কে তথ্য পেতে ০১৭৪৬০৮৬০৩৩।
NTTC (2)

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

‘থাকব ভালো, রাখব ভালো দেশ, বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ’
BMET-TTC

প্রতিষ্ঠান পরিচিতি

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

নরসিংদী সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নরসিংদী জেলার শিবপুর উপজেলায় অবস্থিত। ২০০৭ সালে প্রতিষ্ঠানটি জাত্রা শুরু করে। ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন, কম্পিউটার, ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশনিং অটোমোটিভ, ডিপিএফ, ড্রাইভিং, জাপানিজ ও কোরিয়ান ভাষা প্রশিক্ষণ কোর্স চলমান রয়েছে। এছাড়াও মহিলাদের বিদেশে কর্মসংস্থানের ২ মাস মেয়াদী হাউজ কিপিং ও বিদেশগামী কর্মীদের ৩ দিনের  প্রি ডিপার্চার ওরিয়েন্টেশন(PDO) কোর্স পরিচালিত হয়। 

মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে, দেশকে কারিগরি শিক্ষায় সমৃদ্ধ করতে নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আমাদের দেশের বেকার সমস্যা সমাধানে কারিগরি শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। নরসিংদী কারগরি প্রশিক্ষণ কেন্দ্র তাদের কার্যক্রম শুরুকরে ২০০৮ সাল থেকে। ২০০৮ সাল থেকে যাত্রা করা নরসিংদী টিটিসি, নরসিংদী তথা বাংলাদেশের মানব সম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। ট্রেড ভিত্তিক ৩, 8 ও 6 মাস মেয়াদী কোর্সসহ এসএসসি (ভোক) পরিচালিত হচ্ছে আমাদের এই প্রতিষ্ঠানে।

আমাদের প্রতিষ্ঠানে রয়েছে ৭টি ট্রেড, কম্পিউটার, ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন, ইলেক্ট্রিক্যাল, ডিপিএফ, ইলেকট্রনিক্স, রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং ও অটোমোটিভ। প্রতিটি ট্রেডে কোর্স চলমান।

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র বিনামূল্যে ও বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান করে আসছে। এর মধ্যে অর্থ মন্ত্রণালয়ের আওতায় Skill & For Employment Investment Program (SEIP) প্রকল্পের মাধ্যমে চারটি ট্রেড কোর্স ও ড্রাইভিং কোর্স পরিচালিত হচ্ছে। পাশাপাশি আমাদের প্রতিষ্ঠানে জাপানিজ ভাষা প্রশিক্ষণ কোর্স চললাম রয়েছে।

নরসিংদী টিটিসি একটি আদর্শ প্রশিক্ষণ ইন্সটিটিউট হিসাবে যথেষ্ট সুনাম রয়েছে। প্রতিষ্ঠানটি নরসিংদী জেলার শিবপুর থানার আইয়ুবপুর ইউনিয়নের শাষপুর নামক স্থানে ২.২৫ একর জমির উপর অবস্থিত। নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) দক্ষ জনশক্তি গঠনে দেশ ও বিদেশে বিরাট ভূমিকা রেখে চলছে। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্‌।